Join Telegram Channel দুটো স্টইক থাকতে Monetization পেলাম ।। Youtube Tutorial Bangla . How To Get Youtube Monetization
DMCA.com Protection Status

আপনিও পেতে পারেন,০৫ দিনে মনিটাইজেশন পেলাম. Get Easily Monetized on Youtube..


আপনিও আমার মতো খুব দ্রুত মনিটাইজেশন পেতে পারেন ।। তার জন্য বেশি কিছু করতে হবে না , কয়েকটি বিষয় খেয়েল রাখলেই হবে ।।  তো সেই বিষয়গুলো যদি আপনারা জানতে আগ্রহী থাকেন তাহলে এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন...। how to earn from youtube )

আমার  ajs420  Youtube চ্যানেলটিতে 1000 সাবস্ক্রাইব পূর্ণ হয়ে গিয়েছিল অনেক আগেই । কিন্তু  4000  ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হতে একটু বেশি সময় লেগেছিল । কারণ আমি যে ভিডিওগুলো আপলোড করতাম সেই ভিডিও গুলো খুব ছোট ছোট অর্থাৎ 2 থেকে 3 মিনিটের ছিল । এইজন্য 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে একটু সময় লেগে যায়।। তো 4000 ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হওয়ার আগেই আমার চ্যানেলে দুটো স্টাইক আসে, একটি কমিউনিটি গাইডলাইন স্ট্রাইক এবং একটি কপিরাইট স্ট্রাইক।। youtube earnings )


 কপিরাইট স্ট্রাইক আসে জানুয়ারি 16  2019  তারিখে এবং


অবশ্যই পড়ুনঃ-



কমিউনিটি গাইড লাইন স্ট্রাইক আসে জানুয়ারি 3  2019 তারিখে।।
Youtube Monetization )





তো আপনারা হয়তো জানেন একটা স্টাইক আসলে  স্টাইক কি তিন মাস পর্যন্ত চ্যানেলে স্থায়ী থাকে। আমার ক্ষেত্রেও তাই হয়েছি, তো ajs420 চ্যানেলে 4000 ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হয় জানুয়ারি 24 2019 তারিখে এবং চ্যানেলটি রিভিউ তে যায় জানুয়ারি  25 2019  তারিখে।। তো চ্যানেলটি রিভিউ তে যাওয়ার আগে আমি আমার মতো করে কয়েকটি সিস্টেম ফলো করেছিলাম....




নাম্বার ০১ঃ

আপলোড টাইম, অর্থাৎ আপনি আপনার ইউটিউব চ্যানেলের ইচ্ছামত ভিডিও আপলোড করলে হবে না।। যে কোন একটা টাইম এবং ডেট ফিক্স করতে হবে, সেটা আপনি আপনার সুবিধা মত করে নিতে পারেন ।।যেমন সপ্তাহে একটি ভিডিও আপলোড দিবেন অথবা এক দিন বাদে এক দিন অথবা ডেইলি এই ডেট ফিক্স করার পর আপনার একটা টাইম ফিক্স করতে হবে যেমন বিকাল 5 টা সময়, যদি ভিডিও আপলোড করেন তাহলে ওই একই টাইমে আপনার সব ভিডিওগুলি আপলোড করতে হবে।। আপনি আপনার মত করে ইচ্ছামত টাইমে ভিডিও আপলোড করলে চলবে ন।।যদি এই টাইম গুলো আপনি মেইনটেইন করে চলেন তাহলে আপনার চ্যানেলটি খুব দ্রুত রেংক করবে এবং মনিটাইজেশন পেতে খুব সাহায্য কর।।


নাম্বার ০২ঃ

 থামলাইন, আমরা সাধারণত ভিডিও থামলাইন হিসেবে যে ছবিগুলো ব্যবহার করি সেগুলো গুগোল থেকে ডাউনলোড করে এডিট করে ব্যবহার করে থাকি।। তো আপনার চ্যানেলটি রিভিউ তে যাওয়ার আগেই গুগোল থেকে নেওয়া ছবি গুলো দিয়ে বানানো থামলাইন গুলো তুলে নিয়ে নিজের মতো করে থামলাইন বানিয়ে ইউটিউব   ভিডিওতে  সেভ করে দিবেন।।  youtube adsense )


 নাম্বার ০৩ঃ

আপলোড ভিডিও,  অনেকেই আছে যাদের চ্যানেলটি রিভিউতে গেলে ভিডিও আপলোড দেয় না অর্থাৎ আগে যে নিয়মে ভিডিও আপলোড দিতে সেভাবে ভিডিও আপলোড দেয় না ।।কারণ তারা ভাবে যদি মনিটাইজেশন না হয় তাহলে ভিডিও আপলোড দিয়ে লাভ  কি? যারা এই কথাটি ভাবে তারা সব থেকে বড় ভুল করে।। কারন আপনার চ্যানেলটি রিভিউ তে যাওয়া মানে আপনার চ্যানেলটিকে ইউটিউব নজরে রাখে অর্থাৎ আপনি ওই চ্যানেলে কি কি করছেন সবগুলো তারা খেয়াল ক...। তাই আপনার চ্যানেল রিভিউ তে গেলে কোন কিছু না ভেবেই আগের নিয়মে ভিডিও আপলোড করে যাবেন।।




আপনার চ্যানেলে যদি কোন প্রকার একটা কি দুটো  স্ট্রাইক থাকে তাহলে কোন রকম চিন্তাভাবনা না করে নিশ্চিন্তে ভিডিও আপলোড করেন এবং পরবর্তী স্ট্রাইক যাতে না আসে সেদিকে কড়া নজর রাখবে...। এই কয়েকটি বিষয় খেয়াল করলে আপনার চ্যানেলে আশা করি খুব দ্রুত মনিটাইজেশন অন হয়ে যাবে...।  
youtube partner program )
আমার চ্যানেলটি তে যখন 2 দুটো স্ট্রাইক থাকা শর্তেও রিভিউতে যায় তখন আমি ধরেই নিয়েছিলাম যে মনিটাইজেশন অন হবে ন...। কারণ চ্যানেলে দুটো স্ট্রাইক  থাকা মনে চ্যানেল এর অবস্থা খুবই খারাপ।। এটাই আমি মনে করতাম এবং হয়তো অনেকেই আমার মতোই মনে করে কিন্তু এই ধারণাটা ভুল সেটা আমি পরে বুঝতে পেরেছ...।

যখন আমার  চ্যানেলে মনিটাইজেশন অন হয়েছে তো আমি আপনাকে বলবো চ্যানেলে দুটো স্টেট থাকা  অর্থাৎ একটি কমিউনিটি গাইডলাইন স্ট্রাইক বা একটি কপিরাইট স্ট্রাইক থাকা মানে এই না যে আপনার চ্যানেলটি কখনোই মনিটাইজেশন অন হবে না, যারা এই কথাটি ভাবেন তারা সম্পূর্ণ ভুল ভাবেন।। এগুলো দেয় আপনাকে ওয়ার্নিং হিসেবে যাতে আপনারা পরবর্তীতে এই ভুলগুলো না কর...। 




আমি যে দুটো স্ট্রাইক থাকা শর্তেও মনিটাইজেশন পেয়েছি তা নিয়ে আমার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোড করা আছে ।সেই ভিডিওটি এই পোষ্টের নিচে পেয়ে যাবেন আপনি চাইলে সেই ভিডিওটি দেখতে পারেন ।। 
how to get monetized on youtube )
আশা করি আপনাকে বুঝাতে পেরেছি।। আপনার যদি কোন কিছু বলার থাকে তাহলে কমেন্ট করে আমাকে জানাতে পারেন আমি সাথে সাথে রিপ্লে করার চেষ্টা করব ।সাথে থাকার জন্য ধন্যবাদ......।।



3 Comments

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

  1. আপনি কি আমাকে একটা বিষয়ে সহযোগিতা করবেন ব্লগ স্পট নিয়ে

    ReplyDelete

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post