Join Telegram Channel ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ ।। কোন অভিজ্ঞতা ছাড়াই ।। Start A Blog For Free And Make Money
DMCA.com Protection Status


ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ ?? তাও আবার কোন অভিজ্ঞতা ছাড়াই । How To Create A Blog For Free And Make Money


ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ ।। কোন অভিজ্ঞতা ছাড়াই ।। Start A Blog For Free And Make Money

তো বন্ধুরা প্রথমে বলে নি , আপনার যদি নতুন কিছু করার প্রতিভা থাকে তাহলে যেখানে যাবেন সেখান থেকে জ্বলে উঠতে পারবেন । কিন্তু যাদের নতুন কিছু করার ক্ষমতা নাই , এখান থেকে সেখান থেকে দেখে দেখে কিছু করার চেষ্টা করি, তাদের জন্য আজকের এই লেখা টি ।

এই পোস্টটি আমি আমার বাস্তব অভিজ্ঞতা থেকে লিখছি । পোস্টটি একটু বড় হতে পারে , তবে কথা দিচ্ছি শেষ পর্যন্ত পড়লে আশা করি উপকৃত হবেন ।

আমাদের মধ্যে অনেকেই আছে যারা অনলাইন থেকে ইনকাম করার চেষ্টা করি । কিন্তু ভালো কোন গাইডলাইন না থাকার কারণে এই চেষ্টাটা অনেক সময় বৃথা হয়ে যায় । আবার অনেকে সফল হলেও অনেক কষ্ট করতে হয় । তো বন্ধুরা ইউটিউব নাকি ফ্রি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম করা সহজ  এই বিষয়ে আজকে কথা বলব ।

তো চলুন জেনে আসি ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায় ?? How Much Do Youtubers Make




ইউটিউব কথাটির সাথে আমরা প্রায় সবাই পরিচিত । Youtube এমন একটি অনলাইন প্লাটফর্ম যেখানে সকল প্রকারের ভিডিও পাওয়া যায় এবং কেউ না কেউ এই ভিডিওগুলো তৈরি করে আপলোড করে টাকা ইনকাম করে । তো আমাদের ইউটিউব থেকে ইনকাম করতে হলে ইউটিউব এ একটি চ্যানেল তৈরি করে সুন্দর সুন্দর ভিডিও আপলোড করতে হবে ইউটিউব এর  নিয়ম নীতি মেনে । তবে এই ভিডিওগুলো আপনি সরাসরি অনলাইন থেকে ডাউনলোড করে নিজের চ্যানেলে আপলোড করতে পারবেন না । যে ভিডিওটি তৈরি করতে হবে সম্পূর্ণ নতুন করে আপনাকে তৈরি করতে হবে । তবে হ্যা , আপনি কোন ভিডিও দেখে ওই ভিডিওটার মত করতে পারেন কোন সমস্যা নাই ।

কিন্তু আপনি যদি কারো ভিডিও দেখে ওই ভিডিওর মতো করে ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেল আপলোড করেন তাহলে খুব দ্রুত আপনার ইউটিউব চ্যানেল টি গ্রোথ হবে না ।  অর্থাৎ Subscriber বা Views হবে না । ইউটিউবে সাকসেস হতে হলে আপনাকে সম্পূর্ণ নতুন কিছু করে দেখাতে হবে যার জন্য লোকজন আপনার চ্যানেলে আসবে এবং আপনার ভিডিওগুলো দেখবে । যাদের মধ্যে নতুন কিছু করার প্রতিভা রয়েছে তারা খুব দ্রুত Success হতে পারবেন কিন্তু যাদের নতুন কিছু করার ক্ষমতা নাই তাদের অনেক কষ্ট হবে ।



এবার চলুন জেনে নি ফ্রী ব্লগ ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করা যায় ?? Start A Blog For Free And Make Money





তো বন্ধুরা আপনি হয়তো Website এই কথাটি শুনেছেন এবং ওয়েবসাইট কি তা জানেন ।  তারপরও যারা জানেন না তাদের জন্য বলছি ওয়েবসাইট হল লেখালেখির একটা মাধ্যম । যেখানে গিয়ে আপনি নিজের মতো করে লেখালেখি করে ইন্টারনেটে ছড়াতে পারবেন এবং আপনার ওই লেখাগুলো সবাই পড়তে পারবে বা দেখতে পারবে । 

গুগোলে গিয়ে আমরা যদি কোন বিষয়ে সার্চ করি তাহলে যে লেখাগুলো চলে আসে , এদের এক একটিকে ওয়েবসাইট বলে ।


তো এই ওয়েবসাইট দুই ভাবে তৈরি করা যায় । 

  1. টাকা খরচ করে 
  2.  ফ্রিতে 

আমি নিজেই একটি ফ্রি ওয়েবসাইট ওপেন করে খুব সহজে মোটামুটি ভালো টাকা ইনকাম করছি । এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করে ??তো বন্ধুরা একটি ফ্রি ওয়েবসাইট ওপেন করার পর সেখানে আমাদের লেখালেখি করতে হয় । যেমনঃ আপনি আজকে আমার এই লেখাটি পড়ছেন । 


এমন কিছু নিয়ে লেখালেখি করতে হয় যে লেখালেখি গুলো মানুষের প্রয়োজন এবং মানুষ আগ্রহ নিয়ে পড়বে । আপনার লেখার মান যত ভালো হবে আপনার ওয়েবসাইটে ভিজিটর যত বেশি হবে অর্থাৎ আপনার লেখাগুলো লোকজন বেশি পড়বে । তাই সব সময় চেষ্টা করতে হবে মানুষের প্রয়োজনীয় কিছু লেখা । নিজের ইচ্ছামত মনে যা আসলো তাই লিখলে কেউ আপনার লেখাগুলো পড়তে আসবে না । আর আপনার এই ওয়েবসাইট থেকে ইনকাম হবে না ।




তো এই লিখা লিখি করে অনলাইনে আপলোড করতে করতে একসময় দেখবেন আপনার লেখার মান যদি ভাল হয় এবং প্রয়োজনীয় হয় তাহলে অনেকেই আপনার ওয়েবসাইটে আসছে আপনার লেখাগুলো পড়তে । তো যখনই আপনার ওয়েবসাইটে প্রতিমাসে মোটামুটি ভালই ভিজিট হবে অর্থাৎ লোকজন পড়বে তখন গুগল এডসেন্সের মাধ্যমে অ্যাড বসিয়ে ইনকাম করতে পারবেন ।

Also Read :

শুধু যে Google Adsence থেকে অ্যাড বসিয়ে ইনকাম করতে পারবেন তা ঠিক নয় । আপনার ওয়েবসাইটের ভিজিটর যদি বেশি হয় তাহলে আপনি বিভিন্ন পণ্যের রিভিউ করে ইনকাম করতে পারবেন । স্পন্সরশীপের মাধ্যমে ইনকাম করতে পারবেন । আরো অনেক উপায় রয়েছে ইনকাম করার , তবে ওয়েবসাইট থেকে ইনকাম করতে হলে আপনার মাথায় রাখতে হবে , যত বেশি ভিজিটর ততো বেশি ইনকাম ।


 কোন অভিজ্ঞতা ছাড়াই কিভাবে ইনকাম করা যায়ঃ-

 ০১। ইউটিউব থেকে (Earn Money From Youtube)

ইউটিউব থেকে কোনো অভিজ্ঞতা ছাড়াই ইনকাম করতে হলে আপনি যে রিলেটেড ভিডিও তৈরি করতে চাইছেন , ওই ভিডিওগুলো কোন না কোন চ্যানেল থেকে আপনাকে দেখতে হবে এবং নিজে তৈরি করে আপলোড করতে হবে যা অনেকটা ঝামেলাপূর্ণ ব্যাপার । 

০২। ফ্রী ব্লগ ওয়েবসাইট থেকে (Make Money Blogging For Beginners)




ফ্রী ব্লগ ওয়েব সাইটে কোন অভিজ্ঞতা ছাড়াই ইনকাম করতে হলে লেখালেখি করতে হবে । আমাদের যেহেতু কোন অভিজ্ঞতা নাই সেহেতু এই লেখালেখি কিভাবে করব ?? 

আপনি মনে করেন কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় এই নিয়ে একটি পোষ্ট লিখবেন । অর্থাৎ এই বিষয়টা নিয়ে আপনার ওয়েবসাইটে লিখবেন । তো লেখার জন্য আপনি প্রথমে Google এই বিষয়টি লিখে সার্চ করেন যে কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় ।  তাহলে দেখবেন গুগলের প্রথম পাতায় অনেকগুলো ওয়েবসাইট চলে আসছে এবং কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় এই ব্যাপারে লেখা রয়েছে ।


তো আপনি প্রথম থেকে দুই তিনটা ওয়েবসাইট ওপেন করে তারপর তাদের লেখাগুলো পড়লেন । এবার নিজের মতো করে ওই দুই তিনটা ওয়েবসাইটে যে লেখাগুলো রয়েছে সেই লেখা গুলোর মধ্য দিয়ে নিজের ওয়েবসাইটে একটা কনটেন্ট লিখে ফেললেন । চাইলে হালকা কিছু কপি পেস্ট করতে পারেন । তবে বেশি না , বেশি কপি পেস্ট করলে আপনার এডসেন্স এপ্রুভ হবে না  এবং ইনকাম করতে পারবেন না । 

কিন্তু এই কাজটি যদি আপনি ইউটিউবে করেন কারো ভিডিও দেখে বা কারো ভিডিও থেকে কেটে আপনার ভিডিওতে অ্যাড করেন তাহলে দেখবেন অনেক প্রবলেম । আর ইউটিউবে ভিডিও গুলো খুবই কষ্টকর , যেখানে একটি ওয়েবসাইটে পোস্ট লিখে সামান্য SEO এর মাধ্যমে সহজে অনেক বেশি ভিউজ পাওয়া যায় । 


এবার আমি আমার নিজের অভিজ্ঞতার কথা বলছি...




প্রথমে আমি একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করি ajs420 নামে । তো এখন থেকে প্রায় সাত-আট মাস আগে আমার এই ইউটিউব চ্যানেল মনিটাইজ হয়েছে অর্থাৎ ইনকাম শুরু হয়েছে । কিন্তু দুঃখের বিষয় এইটাই ইউটিউব এর ইনকাম এর পরিমাণ খুবি কম । আমার এই ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব সংখ্যা বর্তমানে প্রায় 27 হাজারের মতো । 

তারপর আমি চিন্তা করলাম একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে হবে । তো ফ্রি ওয়েবসাইট শুধুমাত্র খুলে রেখেছিলাম আজ থেকে প্রায় সাত-আট মাস আগে কিন্তু কোন কাজ করে নাই । তো যখনই দেখলাম ইউটিউবে ইনকাম এর অবস্থা খুবই খারাপ তখন ওয়েবসাইটের ওপর জোর দিলাম এবং এই গত দু-তিন মাস ঠিকঠাকমতো কনটেন্ট লেখা শুরু করলাম এবং পাবলিস্ট করা শুরু করলাম  । দেখলাম ওয়েবসাইটের কনটেন্ট গুলো খুবই দ্রুত ভিউজ হচ্ছে এবং প্রতিদিন মোটামুটি অনেক লোকজন আমার লেখাগুলো পড়ছে ।

তো তারপর Google Adsence জন্য এপ্লাই করলাম এবং 04-09-2019 তারিখে আমার ফ্রি ওয়েবসাইটটিতে এডসেন্স এপ্রুভ হলো এবং ইনকাম শুরু হল । বর্তমানে এই ওয়েবসাইট থেকে প্রতিদিন ০২ থেকে ০৪ ডলারের মত ইনকাম হচ্ছে , যেখানে ইউটিউব চ্যানেলে হচ্ছে খুবি কম ।


আর আমার ওয়েবসাইটে যেহেতু শুরুর দিক থেকে সেহেতু একটু কমই ইনকাম হচ্ছে । আস্তে আস্তে যত ভিজিটর বাড়বে ততো বেশি ইনকাম হবে । এবার আপনি চিন্তা করুন ইউটিউব নাকি ফ্রি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ অবশ্যই নিচে থাকা কমেন্ট বক্সে জানাবেন । চাইলে আমার অন্য লেখাগুলো পড়তে পারেন  ! ভালো লাগলে আমার এই ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করতে পারেন । এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post