Join Telegram Channel আমি হেরে গেছি কিন্তু হার মেনে নেয়নি । কোন কাজে হাল ছাড়ার আগে এক বার হলেও পড়ুন । Bangla Motivational Quotes
DMCA.com Protection Status

আমি হেরে গেছি কিন্তু হার মেনে নেয় নি ! এতদিন আমি স্ট্রাগল করছিলাম , চেষ্টা করছিলাম ঠিকই কিন্তু এবার সময় এসেছে জেগে ওঠার । Motivational Speech



আমি হেরে গেছি কিন্তু হার মেনে নেয় নি ।। কোন কাজে হাল ছাড়ার আগে এক বার হলেও পড়ুন ।।

কঠিন সময় দরকার হয় একটি শক্তিশালী মাইনড সেটের । কঠিন সময় দরকার হয় ধৈর্যের । কঠিন সময় দরকার হয় শক্ত হয়ে দাঁড়িয়ে থাকা । প্রশ্ন এটা নয় যে , কখনো কি কঠিন সময় আসবে ? আসলে এটা কোন প্রশ্নই নয় । 



কারণ মানুষ জীবিত থাকলে কঠিন সময় আসবেই , এটা গ্যারান্টি । বরং প্রশ্ন হলো এটা যে , যখন কঠিন সময় আসবে তখন আপনি কি করে সেটাকে সামলাবেন । আর সেটাকে সামলানোর জন্য আপনি কি প্রস্তুত থাকবেন ? অথবা সামনে কি এমন সময় আসবে , যখন আপনার মনে হবে সবকিছু ছেড়ে দেই !

অবশ্যই পড়ুনঃ-





হ্যাঁ বন্ধুরা , এমন সময় অবশ্যই আসবে । কখনো কখনো জীবিত থাকা টা এতটাই মুশকিল হয়ে যায় যে , বেঁচে থাকার জন্য একটা কারণ ও খুঁজে পাওয়া যায় না । এমন বাজে সময় কখনো না কখনো সবার জীবনে আসবেই । 

আমি শুধু আপনাকে বলতে চাই আপনি চলতে থাকুন , থামবেন না কখনো , চলতে থাকুন ।। যাতে আপনি আপনার ক্ষমতা দেখানোর সুযোগ পান । নিজেকে পরিচয় করানোর সুযোগ পান ।

কখনো কখনো জীবনে আপনাকে শক্ত হতেই হবে । তখন আপনার হাতে অন্য কোন অপশন ও থাকবে না । আপনি নিজেই দেখুন , এই পৃথিবীতে এমন কে আছে যে , জীবনে কোন কঠিন সময়ের মধ্য দিয়ে যায়নি । 



ব্যর্থতার সবাই দেখেছেন । আমাদের সবার জীবনে এমন একটা সময় আসে , যখন আমাদের জীবনের কন্ট্রোল আমাদের হাতেই থাকে না । আর তখনই আসে জীবনের আসল পরীক্ষা দেওয়ার সময় । ওইসব খারাপ ঘটনা গুলোকে আমরা কিভাবে সামলাচ্ছি । সত্যি কি আমি আমার সর্বস্ব দিয়ে ওই সমস্যার সমাধান করার চেষ্টা ? করছি নাকি ভয় পেয়ে পিছিয়ে এসেছি ।



অবশ্যই পড়ুনঃ-






হ্যাঁ বন্ধুরা , জীবন এমনই হয় । সবকিছু ঠিকঠাক মত চলতে থাকে । মনে হয় আমিতো এমনই জীবন চেয়েছিলাম । ঠিক তখনই কেমন যেন সবকিছু ওলট-পালট হয়ে যায় । কিন্তু সবকিছু ওলট-পালট হয়ে যাওয়ার পরও কি আপনি উঠে দাঁড়াতে পারবেন ? 

আপনার মধ্যে কি আছে এতটা ক্ষমতা ? এতটা সাহস , যে আপনি দুনিয়াকে বুঝিয়ে দিবেন , আপনি শুধু মুখেই বলেন না কাজেও করে দেখাতে পারেন । আপনি কি এতটা মজবুত.... নাকি আপনিও মাঝপথে রাস্তায় ছেড়ে পালিয়ে যাবেন । যেমনটা বেশিরভাগ মানুষই করে থাকে । আর বলে আমি তো চেষ্টা করেছিলাম ।


আপনাকে একটা জায়গা তৈরি করতে হবে । শক্ত একটি জায়গা । যা কখনোই এমনি এমনি তৈরি হয় না । এই জায়গাটি তৈরি হয় ধাক্কা খেতে খেতে । নিজেকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে নিয়ে যেতে যেতে । শুধু বসে বসে কিছু হয় না । 

এই জায়গাটা তৈরীর জন্য কাজ করতে হয় প্রতিটি দিন , প্রতিটি রাত , প্রতিটি মুহূর্ত । এই জায়গাটি শক্তিশালী হয় , আরো মজবুত হয় খারাপ অবস্থাতে হালনা ছাড়াতে । আরো মজবুত হয় নিজের স্বপ্নের জন্য সবসময় লড়াইয়ের ফলে ।

আর একটি কঠিন বাস্তবতা হলো , এই পৃথিবী পরীক্ষা সবাইকেই নেয় । সবাইকেই চাপে ফেলে । কিন্তু বেশিরভাগ মানুষ প্রথমবারই হাল ছেড়ে দেয় , নিজেকে গুটিয়ে নেয় , এই ভেবে যে আমার দ্বারা হবে না । এটা আমার কাজ নয় । 

মনে রাখবেন আপনি কখনো পিছপা হবেন না । সে যত বড়ই কঠিন সময় আসুক না কেন । নিজের শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই করতে থাকবেন , দেখবেন সফলতা নিজেই আপনার কাছে হার মানবে , হার মানতে বাধ্য হবেই । 

তাই নিজের পায়ের তলায় একটি শক্ত জায়গা তৈরি করার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতেই হবে ...।।

এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।।

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post