Join Telegram Channel গরিব বলে লাইফে ভালো কিছু করতে পারলাম না । আজকের পর এই কথা মনেও আসবে না ।। Motivational Speech
DMCA.com Protection Status

গরিব বলে লাইফে ভালো কিছু করতে পারলাম না , বাবার যদি অনেক টাকা থাকতো তাহলে নিশ্চয়ই ভালো কিছু করতাম , ভালো কিছু গরিবদের জন্য না , পকেটের টাকা না থাকলে ভালো কিছু করা সম্ভব না এক্সট্রা এক্সট্রা. Motivation Bangla .


এমন হাজারো কথা রয়েছে যেগুলো হয়তো আপনিও ভাবেন । কিন্তু আমি জোর দিয়ে বলতে পারি এই কথাগুলো শুধুমাত্র লুজারাই বলে । যারা কাজকে ভয় পায় তাদের মুখ থেকেই শুধুমাত্র এই ধরনের কথা বের হয় । এই সকল লুজার লোকেরা কোন কাজ করতে গেলেই তাদের হাত তিনটা হয় । ডান হাত , বাহাত আর একটা অজুহাত  



হাজারো অজুহাত দেখিয়ে কাজ করা থেকে তারা এড়িয়ে যেতে চায় । ফলে তাদের ভালো কিছু করা সম্ভব হয়ে ওঠে না । আর শুধু কপালের দোষ দিয়ে থাকে , যে আমাদের কপালে এগুলো নাই । কারণ আমরা গরিব বলে ।



 কিন্তু একটা কথা ভেবে দেখুন তো , আপনার সঙ্গে ভালো কিছু হওয়ার মত কী এমন করছেন ? আপনি যে জীবনে ভালো কিছু পাওয়ার আশা করছেন , তার জন্য কতটুকু কাজ করছেন সারাদিনে ।। এই হিসাবটা যদি মিলাতে পারেন তাহলে আপনি নিজেই বুঝতে পারবেন ।
এ পর্যন্ত যারা জীবনে বড় হয়েছে , ভাল পজিশনে গেছে তাদের পিছনে যদি একটু তাকান তাহলে আপনার এই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন । সাকসেসফুল ব্যক্তিরা কতটা পরিশ্রম করে বা করতো , তাদের সময়ের মূল্য কতটা ! 



তাদের ধৈর্য কেমন !  যারা জীবনে ভালো কিছু করেছেন , ইতিহাস তাদের স্মরণ করেন , এমন লোকেদের বেশিরভাগই ছিলেন গরীব ।গরীব হয়ে জন্ম গ্রহণ করেছেন এটা আপনার ভাগ্যে ছিল বলে ,  কিন্তু আপনি যদি গরীব হয়ে মৃত্যুবরণ করেন তাহলে এটা আপনার দোষ হবে । শুধুমাত্র আপনার । কারণ আপনার সবকিছু থাকা শর্তেও আপনি জীবনে কিছুই করতে পারেননি ।

কোন কিছু পাওয়ার জন্য আগে কঠোর পরিশ্রম করতে জানতে হবে , হতে হবে ধৈর্যশীল । একটা কাজ যতক্ষণ না শেষ হবে ততক্ষণ করেই যেতে হবে , তাতে যতবারই ফেল হইনা কেন । 

আপনি একটা কথা মনে রাখবেন , যতবার আপনি ফেল করবেন , সাফল্য ততো আপনার কাছে আসবে । কারন প্রতিটা  ফেলের মাধ্যমে আপনি আপনার ভুলগুলো বুঝতে পারবেন । আর ঐ ভুল গুলো ঠিক করে সঠিক পথে এগুতে থাকবেন । একসময় সাফল্য নিজেই আপনার কাছে ধরা দিবে ।

শুধু শুধু ভাগ্যের দোষ দিয়ে বসে থাকবেন না । কঠোর পরিশ্রম করতে থাকবেন । একটা কথা মনে রাখবেন , যা খুব সহজেই পাওয়া যায় তা সহজেই হারিয়ে যায় । আর তার মূল্য তেমন একটা থাকে না আপনার কাছে । 

কিন্তু আপনি যদি কোন কিছু কষ্ট করে অর্জন করেন , তাহলে দেখবেন তার ফল আপনি অনেকদিন ধরে ভোগ করতে পারবেন । আর নিজের কাছে গর্বিত বলে মনে হবে । ফলে আরো কাজের প্রতি আগ্রহ বাড়বে ।

কি হয়েছে , কি ছিল , কোথায় আছেন এইসব ভুলে যান । ভবিষ্যতে কি করবেন তাই নিয়ে চিন্তা করেন । লক্ষ্য স্থির করেন আর কঠোর পরিশ্রম করেন । দেখবেন সাফল্য আপনার কাছে মাথানত করতে বাধ্য হবেই । 



আরেকটা কথা আপনার মধ্যে যদি ট্যালেন্ট থাকে তাহলে কেউ আপনাকে আটকাতে পারবে না । চারিদিকে অন্ধকার থাকলেও তার মধ্যে যদি একটু আলো থাকে , তাহলে তা দূর থেকে দেখা যায় ।

অবশ্যই পড়ুনঃ-




এমন অনেক উদাহরণ আছে , বর্তমান সময়ে ইন্টারনেট একটা ভাইরাল ভিডিও ঘুরছে । আপনি যদি একটু নেট ঘাটাঘাটি করে থাকেন তাহলে অবশ্যই এই ভিডিওটি দেখেছেন । রানু মন্ডল , যে কিনা ছিল খুবই গরীব । 

রেল স্টেশনে বসে গান গেয়ে গেয়ে ভিক্ষা করতেন । কিন্তু তার ছিল গানের প্রতিভা । তাই এত বছর কষ্ট করার পরে সে সাফল্যের মুখ দেখেছে । রেল স্টেশনের শিল্পী থেকে হয়ে গেছে বলিউড সিঙ্গার । বলিউডের সুপারস্টার সালমান খানের মুভিতে গান গাইছে । ভারতের নামকরা শিল্পী হিমাশ স্যারের সঙ্গে গান গাইছে । এর থেকে বড় উদাহরণ আর কী হতে পারে ।

কি ছিল এই রানু মন্ডলের ? টাকা পয়সা , নাকি চেহারা ছবি , নাকি মামা চাচা , এসবের কিছুই ছিল না । শুধুমাত্র ছিল প্রতিভা , আর এই প্রতিভার জন্যই সে এত উপরে উঠে গেছে । তাই কখনো হাল ছাড়বেন না । যতবার কোন কিছু করতে গিয়ে ফেল করবেন , ততবার মনে করবেন আপনার সাফল্যের একটা ধাপ আপনি অতিক্রম করলে । 



আর কাজের প্রতি তৈরি করতে হবে জেদ । যে এটা আমাকে করতেই হবে , তাতে যতই বাধা আসুক না কেন । দেখবেন সকল বাধা অতিক্রম করতে পারবেন । তাই কখনো গরিব বলে নিজেকে ছোট ভাববেন না । আপনার পিছনে কি আছে তা কখনো মনে করবেন না । নিজের ভিতরে এমন কিছু তৈরি করুন যাতে লোকেরা আপনাকে চেনে আপনার কাজের মাধ্যমে ।।

 আশা করি বুঝতে পেরেছেন । পোস্টটি কেমন লাগলো তা কমেন্ট করে জানাবেন । এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।।

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post