Join Telegram Channel গুগল এডসেন্স কি ? গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করবেন ?
DMCA.com Protection Status

গুগল এডসেন্স কি  গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করবেন


গুগল অ্যাডসেন্স কি ? বা এর মাধ্যমে কিভাবে টাকা ইনকাম করা যায় ? এই দুটো প্রশ্নের উত্তর যদি আপনি জানতে চান , তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন । আজকের পোস্টে আমি আপনাকে গুগল এডসেন্স কি এবং এর দ্বারা আপনি অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন তা বুঝিয়ে বলব ।


Also Read :-



অ্যাডসেন্স থেকে আজ হাজার হাজার লোকেরা লক্ষ লক্ষ টাকা ঘরে বসেই অনলাইন থেকে ইনকাম করছে । কিন্তু কিভাবে ? কিভাবে গুগল এডসেন্স থেকে আয় করা যাবে এবং এডসেন্স এর কাজ কি ?

আপনাদের মধ্যে অনেকেই হয়তো শুনেছেন যে , ব্লগিং বা ইউটিউব চ্যানেল থেকে এডসেন্সের মাধ্যমে লোকেরা অনেক টাকা আয় করছে । তাই হয়তো আপনিও অ্যাডসেন্স থাকে কিভাবে টাকা ইনকাম করা যায় তা জানতে চাইছেন । কিন্তু কেবল ব্লগ বা ইউটিউব চ্যানেল বানালেই তা থেকে টাকা আয় করা যায় না । 

টাকা ইনকাম করার জন্য অ্যাডসেন্স এর ভূমিকা প্রধান । আজ ইন্টারনেট থেকে অনলাইনে ইনকাম করা তেমন কোন কঠিন কাজ না । আপনিও যদি চান তাহলে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন । আর অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সবথেকে গুরুত্বপূর্ণ জিনিস টি হল গুগল এডসেন্স । 

হ্যাঁ এটাই সত্যি যে ইন্টারনেটে টাকা আয় করার জন্য অনেক উপায় বা সমাধান রয়েছে । কিন্তু মনে রাখবেন গুগল এডসেন্স তার মধ্যে সবথেকে বিশ্বাসী ,সহজ অনলাইন টাকা ইনকাম করার একটি মাধ্যম । আর যা আমি আগেই বললাম এর দ্বারা লোকেরা অনেক টাকা ইনকাম করছে ।



 আসলে সত্যি বলতে গেলে আমি বা আপনি বা যে কেউ গুগল এডসেন্স থেকে অনলাইনে টাকা ইনকাম করতে পারবে । কিন্তু তার জন্য আপনারা সঠিক নিয়ম এবং উপায় জানার সাথে কঠিন কাজ করার আগ্রহ থাকতে হবে । কারণ কষ্ট না করলে কেষ্ট  মিলে না ।  তাই নিচে আমি এডসেন্স কি ? এর কাজ কি ? এবং গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা ইনকাম করবেন তা জানাবো ।


গুগল এডসেন্স কি ?

 গুগল এডসেন্স , গুগলের এমন একটি সার্ভিস যার দ্বারা এডভেটাইজাররা টাকা দিয়ে যেকোনো বিজ্ঞাপন ইন্টারনেটে দেখাতে পারেন এবং পাবলিশাররা নিজের ব্লগ ইউটিউব ভিডিওতে গুগলের বিজ্ঞাপন দেখিয়ে অনলাইন থেকে টাকা আয় করতে পারে । এটা সোজাসুজি একটি এডভারটাইজিং নেটওয়ার্ক । যারা ব্লগ এবং ওয়েবসাইট মালিকরা বিজ্ঞাপনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারে ।

এডভেটাইজার তারা যারা গুগলকে টাকা দিয়ে নিজের বিজ্ঞাপন ইন্টারনেটে দেখাতে চান ।
আর পাবলিশার তারা যারা গুগলের বিজ্ঞাপন নিজের ব্লগ বা ভিডিওর মাধ্যমে লোককে দেখান । তাই এডসেন্স এমন একটি মাধ্যম যার দ্বারা আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন । কিন্তু তার জন্য আগে আপনার একটি ব্লগ , ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকতে হবে ।

এই মাধ্যমগুলো ব্যবহার করে আপনি এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন এবং এডসেন্সের বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন ।

গুগল এডসেন্স এর কাজ কি ?
 এডসেন্সের কাজ বিশেষ করে হলো অনেক রকমের ব্লগ , ওয়েবসাইট , ইউটিউব ভিডিও এবং অ্যাপসে বিজ্ঞাপন দেখানো ।   যাদের ব্লগ , ওয়েবসাইট ,  ইউটিউব  চ্যানেল এবং অ্যাপসে বিজ্ঞাপন দেখানো হচ্ছে তাদেরকে কিছু টাকা দেওয়া । 

কিন্তু এই বিজ্ঞাপন যেগুলি আমাদের ওয়েবসাইট বা ইউটিউব ভিডিওতে দেখানো হয় সেগুলোর জন্যই গুগোল আগেই অ্যাডভারটাইজারদের থেকে টাকা নিয়ে নেয় এবং সেই টাকা থেকে ব্লক , ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপসের মালিকদের বিজ্ঞাপন দেখানোর জন্য গুগল এডসেন্স থেকে টাকা দেয় ।

 এখন আপনি হয়তো ভাবছেন এখানে গুগলের কি লাভ ? এখানে গুগলের যথেষ্ট লাভ আছে । কারণ অ্যাডভারটাইজাররা  বিজ্ঞাপন দেখানোর জন্য গুগল কে যতটা টাকা দেয় , সেই পুরো পুরো টাকা গুগোল পাবলিশারদের বিজ্ঞাপন দেখানোর জন্য দেয় না । 

এডভেটাইজারদের  দেওয়া টাকা থেকে গুগল নিজের কাছে কিছু অংশ রেখে দেয় এবং কিছু অংশ ওয়েবসাইট ভিডিও বা অ্যাপস মালিকদের বিজ্ঞাপন দেখানোর জন্য দেয় । এখানে গুগোল এবং ওয়েবসাইট , অ্যাপস  ইউটিউব চ্যানেলের মালিকদের নিয়ে সবারই লাভ হয় ।

এডসেন্স এর জন্য এপ্লাই কিভাবে করবেন ?

 আমি আগেই বলেছি এডসেন্স থেকে টাকা ইনকাম করার জন্য আপনার একটি ব্লগ ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপস অবশ্যই থাকতে হবে । কারণ এডসেন্সের বিজ্ঞাপন আপনি তখন দেখাতে পারবেন যখন আপনার কাছে এই মাধ্যম গুলো থাকবে । 


এগুলোর মধ্যে কিছু একটা যদি আপনার কাছে থাকে তখন এডসেন্স এর ওয়েবসাইটে গিয়ে সাইন আপ করে ওদের দেওয়া ফরমটি ফিলাপ করে আপনি এডসেন্স একাউন্ট এর জন্য এপ্লাই করতে পারবে । আপনি যদি ব্লগার বা ইউটিউব চ্যানেল ব্যবহার করেন তাহলে আপনি নিজের ব্লগ বা ইউটিউব চ্যানেলের একাউন্ট থেকে এডসেন্স এপ্লাই করতে পারবেন ।

এডসেন্স এর জন্য এপ্লাই করার সাথে সাথেই আপনার একাউন্ট ব্লগ বা ওয়েবসাইট গুগোল দ্বারা অ্যাকসেপ্ট নাও হতে পারে । মানে একবারে গুগল আপনার এডসেন্স একাউন্ট চালু  করতে পারে , আবার হয়তো আপনার একবারের থেকে বেশি এডসেন্স এর জন্য এপ্লাই করা লাগতে পারে । তবে আপনার ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপসে যদি গুগল এডসেন্স এর নিয়ম অনুযায়ী ঠিকঠাকমতো তৈরি করা হয় তাহলে অবশ্যই প্রথমবার এপ্লাই করলেই গুগল এডসেন্স এপ্রুভ হতে পারে ।



 মনে রাখবেন, একবারে এডসেন্স একাউন্ট এপ্রুভ করাতে চাইলে আপনি গুগল এডসেন্স এর প্রোগ্রাম পলিসি , টার্মস এন্ড কন্ডিশন  মেনে তারপর এপ্লাই করবেন । । এতে এডসেন্স আপনার অ্যাকাউন্ট একবারে চালু করে দিতে পারে । 

আর আপনার অ্যাকাউন্ট একসেপ্ট বা রিজেক্ট যাই হোক না কেন তা আপনাকে গুগোল ইমেইলের মাধ্যমে জানিয়ে দিবে । কেবল গুগোল দ্বারা আপনার একাউন্ট একসেপ্ট হওয়ার পর আপনি নিজের ব্লক ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপস এ বিজ্ঞাপন সেট করে টাকা ইনকাম শুরু করতে পারবেন ।


গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা ইনকাম করবেন ?

 গুগল এডসেন্স থেকে অনলাইনে টাকা ইনকাম করার জন্য আপনার একটি ব্লগ , ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপস তৈরি করতে হবে বা কাউকে দিয়ে করিয়ে নিতে হবে। এগুলো বানালেই শুধু চলবে না । এতে আপনি নিয়মিতভাবে আর্টিকেল লিখতে হবে বা ভিডিও আপলোড করতে হবে ।

যদি আপনার ব্লগ বা ইউটিউব চ্যানেলে ভিজিটর বা দর্শক আশা আরম্ভ করে , তখন আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন । যদি আপনার অ্যাকাউন্ট চালু করে দেয় তখন আপনি নিজের ব্লগ বা ভিডিওতে বিজ্ঞাপন দেখাতে পারবেন । 

আর যতোবার আপনার ব্লগ বা ভিডিওতে বিজ্ঞাপন লোকেরা দেখবে বা তাতে ক্লিক করবে , ততবার আপনাকে এডসেন্স থেকে টাকা দেওয়া হবে এবং যখন আপনার একাউন্টে 100$ ডলার হয়ে যাবে তখন আপনার ব্যাংক অ্যাকাউন্টে সেই টাকা সরাসরি পাঠিয়ে দিবে গুগল এডসেন্স ।  আপনাকে কিছুই করতে হবে না ।

গুগল এডসেন্স কিভাবে টাকা দেয় ?



 যখন আমরা নিজের ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপস এ এডসেন্সের বিজ্ঞাপন সেট করি । তখন তাতে বিভিন্ন রকমের বিজ্ঞাপন দেখানো হয় । আর যখন আমাদের ব্লগ বা ইউটিউব চ্যানেল বা অ্যাপস এ ভিজিটর আসেন এবং তারা যখন সেই বিজ্ঞাপনগুলি দেখেন বা তাতে ক্লিক করেন তখন গুগল এডসেন্স সেই ভিউ বা ক্লিক এর জন্য ওই ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল বা অ্যাপস এর মালিক কে একটা হিসাব মত টাকা দেয় । 

আর এরকম করে বিজ্ঞাপনে ভিউ এবং ক্লিক হতে হতে যখন আপনার এডসেন্স একাউন্টে মোট 100$  ডলার হয়ে যায় তখন গুগোল আপনার ব্যাংক একাউন্টের সরাসরি সেই টাকা পাঠিয়ে দেয় ।


 আশা করি আপনি বুঝতে পেরেছেন । এরপরও যদি আপনার কিছু জানার থাকে তাহলে নিচে থাকা কমেন্ট বক্সে আপনার মতামতটি জানাতে পারে।। এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।।

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post