Join Telegram Channel অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি বাংলা ।। AdSense Program Policies Bangla
DMCA.com Protection Status



অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি ( AdSense Program policies )


অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি বাংলা ।। AdSense Program Policies Bangla

01. অবৈধ ক্লিক এবং ছাপ ( Invalid clicks and impressions )

প্রকাশকরা তাদের নিজস্ব বিজ্ঞাপনগুলি ক্লিক করতে বা ম্যানুয়াল পদ্ধতিগুলি সহ কৃত্রিমভাবে ছাপগুলি  অথবা ক্লিকগুলি স্ফীত করতে কোনও উপায় ব্যবহার করতে পারে না।

গুগল বিজ্ঞাপনে ক্লিকগুলি অবশ্যই প্রকৃত ব্যবহারকারীর আগ্রহের ফলস্বরূপ। আপনার গুগল বিজ্ঞাপনে কৃত্রিমভাবে ক্লিক বা ছাপ তৈরি করার যে কোনও পদ্ধতি কঠোরভাবে নিষিদ্ধ। এই নিষিদ্ধ পদ্ধতিগুলির মধ্যে পুনরাবৃত্তি ম্যানুয়াল ক্লিক বা ছাপ, স্বয়ংক্রিয় ক্লিক এবং ছাপ উত্পন্ন সরঞ্জাম এবং রোবট বা প্রতারণামূলক সফ্টওয়্যার ব্যবহার অন্তর্ভুক্ত রয়েছে তবে সীমাবদ্ধ নয়। দয়া করে মনে রাখবেন যে কোনও কারণে আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করা নিষিদ্ধ।





02. বিষয়বস্তু নীতি ( Content policies )
গুগল প্রকাশক নীতি লঙ্ঘন করে এমন সামগ্রী সহ পৃষ্ঠাগুলিতে প্রকাশকদের অ্যাডসেন্স কোড স্থাপন করা উচিত নয়। এটি করার ফলে আপনার অ্যাকাউন্ট (গুলি) স্থগিত বা বন্ধ হয়ে যেতে পারে।

প্রকাশকরা গুগল প্রকাশক বিধিনিষেধের স্কোপযুক্ত সামগ্রীতে পৃষ্ঠাগুলিতে অ্যাডসেন্স কোড রাখতে পারেন, যদিও এই লিখিত সামগ্রীটি অন্যান্য, নন-সীমাবদ্ধ সামগ্রীর চেয়ে কম বিজ্ঞাপন পাবে।

03. ক্লিক বা মতামতকে উত্সাহ দেওয়া (পুরষ্কারহীন তালিকা) ( Encouraging clicks or views (non-rewarded inventory)
পুরষ্কারযুক্ত তালিকা ব্যতীত প্রকাশকরা অন্যকে তাদের বিজ্ঞাপন ক্লিক করতে বা দেখতে বা ক্লিক বা দৃষ্টিভঙ্গি অর্জনের জন্য প্রতারণামূলক বাস্তবায়ন পদ্ধতি ব্যবহার করতে না চাইতে পারে। এর মধ্যে তৃতীয় পক্ষের পক্ষে এই জাতীয় আচরণের জন্য অর্থ সংগ্রহ করার বা পৃথক বিজ্ঞাপনের পাশে চিত্র স্থাপনের প্রতিশ্রুতি দেওয়া বিজ্ঞাপনগুলি দেখার জন্য বা অনুসন্ধান সম্পাদনের জন্য ক্ষতিপূরণ প্রদানের অন্তর্ভুক্ত রয়েছে তবে সীমাবদ্ধ নয়।

ব্যবহারকারী এবং বিজ্ঞাপনদাতাদের জন্য একটি ভাল অভিজ্ঞতা নিশ্চিত করতে, অ্যাডসেন্স প্রোগ্রামে অংশ নেওয়া প্রকাশকরা নাও করতে পারেন:

  • বিজ্ঞাপনগুলি দেখার জন্য বা অনুসন্ধান সম্পাদনের জন্য ব্যবহারকারীদের ক্ষতিপূরণ দিন বা তৃতীয় পক্ষকে এই জাতীয় আচরণের জন্য ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিন।
  • "বিজ্ঞাপনগুলিতে ক্লিক করুন", "আমাদের সমর্থন করুন", "এই লিঙ্কগুলি দেখুন" বা অন্যান্য অনুরূপ ভাষার মতো বাক্যাংশ ব্যবহার করে গুগল বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে ব্যবহারকারীদের উত্সাহিত করুন।
  • তীর বা অন্যান্য গ্রাফিকাল গিমিকস ব্যবহার করে বিজ্ঞাপনগুলিতে সরাসরি ব্যবহারকারীর মনোযোগ দিন।
  • পৃথক বিজ্ঞাপনের পাশাপাশি বিভ্রান্তিকর চিত্রগুলি রাখুন।
  • ভাসমান বক্স স্ক্রিপ্টে বিজ্ঞাপনগুলি রাখুন।
  • বিজ্ঞাপনগুলি ফর্ম্যাট করুন যাতে তারা সেই পৃষ্ঠায় থাকা অন্যান্য সামগ্রী থেকে পৃথক হয়ে যায়।
  • সাইটের সামগ্রী ফর্ম্যাট করুন যাতে বিজ্ঞাপন থেকে এটি আলাদা করা কঠিন is
  • গুগল বিজ্ঞাপন ইউনিটের উপরে বিভ্রান্তিকর লেবেল রাখুন। উদাহরণস্বরূপ, বিজ্ঞাপনগুলিকে "স্পনসরড লিঙ্কস" বা "বিজ্ঞাপন" হিসাবে লেবেল দেওয়া যেতে পারে তবে "প্রিয় সাইট" বা "আজকের শীর্ষ অফার" নয়।
04. অনুমোদিত তালিকা (বিজ্ঞাপন.txt) Authorized inventory (ads.txt) 
যদি অ্যাডসেন্স প্রকাশকরা তাদের ডোমেনগুলিতে বিজ্ঞাপন.txt ব্যবহার করতে পছন্দ করেন তবে সেই প্রকাশকদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা সেই তালিকাটির অনুমোদিত বিক্রেতা হিসাবে অন্তর্ভুক্ত রয়েছে। আরও তথ্যের জন্য, বিজ্ঞাপন.টিএসটিএসটি সহ আপনার তালিকাটি বিক্রি করার জন্য কে অনুমোদিত তা দেখুন।

প্রকাশকরা আপত্তিজনক অভিজ্ঞতা থাকা সাইটগুলিতে গুগল বিজ্ঞাপন রাখতে পারবেন না। আরও তথ্যের জন্য আপত্তিজনক অভিজ্ঞতা পৃষ্ঠা দেখুন।


06. ট্রাফিক উৎস( Traffic sources )
নির্দিষ্ট উত্স থেকে ট্র্যাফিক গ্রহণকারী পৃষ্ঠাগুলিতে গুগল বিজ্ঞাপনগুলি রাখা যাবে না। উদাহরণস্বরূপ, প্রকাশকরা কোনও সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনটির ক্রিয়া ফলাফল হিসাবে অর্থ প্রদান-ক্লিক প্রোগ্রামগুলিতে অংশ নিতে পারে না, অযাচিত ইমেলগুলি প্রেরণ বা বিজ্ঞাপন প্রদর্শন করতে পারে না। এছাড়াও, অনলাইন বিজ্ঞাপন ব্যবহার করে প্রকাশকদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তাদের পৃষ্ঠাগুলি গুগলের ল্যান্ডিং পৃষ্ঠা মানের নির্দেশিকা মেনে চলে

ইন্টারনেট ব্যবহারকারী এবং গুগল বিজ্ঞাপনদাতাদের জন্য একটি ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করতে, গুগল বিজ্ঞাপন প্রদর্শনকারী সাইটগুলি নাও করতে পারে:

  • তৃতীয় পক্ষের পরিষেবাগুলি ব্যবহার করুন যা ক্লিক বা ইমপ্রেশন তৈরি করে যেমন পেইড টু-ক্লিক, পেইড-টু-ক্লিক, পেইড-টু-সার্ফ, অটোসার্ফ এবং ক্লিক-এক্সচেঞ্জ প্রোগ্রাম।
  • তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলিতে অযৌক্তিক গণ ইমেল বা অযাচিত বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার করুন।
  • সরঞ্জামদণ্ডের মতো সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলির ক্রিয়াকলাপ হিসাবে গুগল বিজ্ঞাপন, অনুসন্ধান বাক্স বা অনুসন্ধান ফলাফল প্রদর্শন করুন।
  • পপ-আপগুলি ট্রিগার করতে, ব্যবহারকারীদের অযাচিত ওয়েবসাইটগুলিতে পুনর্নির্দেশ করতে, ব্রাউজার সেটিংস সংশোধন করতে বা অন্যথায় সাইট নেভিগেশনে হস্তক্ষেপ করতে পারে এমন কোনও সফ্টওয়্যার দ্বারা লোড করুন। আপনার অ্যাডসেন্স কোড সম্বলিত পৃষ্ঠাগুলিতে ট্র্যাফিক পরিচালনার জন্য কোনও বিজ্ঞাপন নেটওয়ার্ক বা অনুমোদিত সংস্থা এই জাতীয় পদ্ধতি ব্যবহার করে না তা নিশ্চিত করা আপনার দায়িত্ব।
  • সাইটটি গুগলের ল্যান্ডিং পৃষ্ঠা মানের নির্দেশিকাগুলির অনুধাবন না করে অনলাইন বিজ্ঞাপন থেকে ট্র্যাফিক পান। উদাহরণস্বরূপ, ব্যবহারকারীদের সহজেই আপনার বিজ্ঞাপনটি প্রতিশ্রুতি দেয় তা সন্ধান করতে সক্ষম হওয়া উচিত।


07. বিজ্ঞাপন আচরণ ( Ad behavior )

যতক্ষণ না এই পরিবর্তনগুলি কৃত্রিমভাবে বিজ্ঞাপনের কার্য সম্পাদন করে না বা বিজ্ঞাপনদাতাদের ক্ষতি করে না এমনভাবে প্রকাশকদের অ্যাডসেন্স বিজ্ঞাপন কোডে পরিবর্তন করার অনুমতি দেওয়া হয়। আরও তথ্যের জন্য দয়া করে অ্যাডসেন্স বিজ্ঞাপন কোডটি পরিবর্তন দেখুন।




08. বিজ্ঞাপন স্থান Ad placement
প্রকাশকরা বিভিন্ন প্লেসমেন্ট এবং বিজ্ঞাপন ফর্ম্যাট নিয়ে পরীক্ষা করতে উত্সাহিত হয়। তবে অ্যাডসেন্স কোডটি পপ-আপস, ইমেল বা সফ্টওয়্যার এর মতো অনুপযুক্ত স্থানে স্থাপন করা যাবে না। প্রকাশকদের অবশ্যই ব্যবহৃত প্রতিটি পণ্যের নীতিগুলি মেনে চলতে হবে। আরও তথ্যের জন্য দয়া করে আমাদের বিজ্ঞাপন স্থান নীতি নিবন্ধ দেখুন।

গুগল বিজ্ঞাপন, অনুসন্ধান বাক্স বা অনুসন্ধানের ফলাফলগুলি এটি নাও হতে পারে:

  • সরঞ্জামদণ্ডগুলি সহ যে কোনও ধরণের একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন (অ্যাডমবের ক্ষেত্রে প্রয়োগ হয় না) এ একীভূত।
  • গুগল বিজ্ঞাপন, অনুসন্ধান বাক্স, বা অনুসন্ধানের ফলাফল সহ একটি পৃষ্ঠা পপ-আপ বা পপ-আন্ডারে লোড হয় এমনটি সহ পপ-আপ বা পপ-আন্ডারে প্রদর্শিত হয়।
  • ইমেলগুলির মধ্যে বা ইমেল বার্তাগুলি প্রাথমিক ফোকাস যেখানে পৃষ্ঠাগুলিতে স্থাপন করা হয়।
  • পৃষ্ঠাগুলিতে স্থাপন করা হয়েছে যেখানে গতিশীলভাবে উত্পন্ন সামগ্রী (যেমন লাইভ চ্যাট, তাত্ক্ষণিক বার্তাপ্রেরক বা স্বতঃ-রিফ্রেশ মন্তব্যসমূহ) পৃষ্ঠার প্রাথমিক ফোকাস।
  • একটি পৃষ্ঠায় উপাদান দ্বারা অবরুদ্ধ।
  • বোতামগুলির নীচে বা সংলগ্ন বা অন্য কোনও বস্তুর সাথে যেমন বিজ্ঞাপনের স্থানটি অ্যাপ্লিকেশন বা বিজ্ঞাপনের সাথে ব্যবহারকারীর সাধারণ মিথস্ক্রিয়াকে হস্তক্ষেপ করে।
  • যে কোনও নন-সামগ্রী ভিত্তিক পৃষ্ঠায় স্থাপন করা হয়েছে। (অনুসন্ধানের জন্য অ্যাডসেন্স বা অনুসন্ধানের জন্য মোবাইল অ্যাডসেন্স প্রয়োগ করে না))
  • বিজ্ঞাপনগুলি দেখানোর উদ্দেশ্যে বিশেষভাবে প্রকাশিত পৃষ্ঠাগুলিতে স্থাপন করা হয়েছে।
  • লোগো, ট্রেডমার্ক বা অন্যান্য ব্র্যান্ডের বৈশিষ্ট্যগুলির অপব্যবহারের কারণে যার বিষয়বস্তু বা ইউআরএল এটি Google এর সাথে সম্পর্কিত তা ভেবে ব্যবহারকারীকে বিভ্রান্ত করতে পারে এমন পৃষ্ঠাগুলিতে স্থাপন করা হয়েছে।
  • সেই পণ্য বা পরিষেবার নীতি লঙ্ঘন করে এমনভাবে অন্য গুগল পণ্য বা পরিষেবাগুলির মধ্যে বা এর সাথে রাখা হয়েছে।
  • বিষয়বস্তু ফ্রেম করে এমন পৃষ্ঠাগুলিতে স্থাপন করা হয়েছে। ফ্রেমিং সামগ্রীটি তখন হয় যখন কোনও সাইট বা অ্যাপ্লিকেশনটি সেই সামগ্রীর মালিকদের অনুমতি ব্যতীত কোনও ফ্রেম বা উইন্ডোতে কারও কারও সাইট প্রদর্শন করে।


09. প্রযুক্তিগত প্রয়োজনীয়তা ( Technical requirements )

আপনাকে একটি গুণমান ব্যবহারকারীর অভিজ্ঞতা সরবরাহ করতে সহায়তা করার জন্য, গুগল গুগল বিজ্ঞাপনগুলি প্রদর্শনের জন্য সাইটগুলির জন্য প্রযুক্তিগত বৈশিষ্ট্য তৈরি করেছে। আমরা কেবলমাত্র সেই সাইটগুলিকে অনুমতি দিই যা এই প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি মেনে চলে। বিস্তারিত প্রযুক্তিগত প্রয়োজনীয়তার জন্য দয়া করে নীচে পর্যালোচনা করুন:
  • সমর্থিত ভাষা ব্যবহার করুন
  • গুগল প্রকাশক পণ্যগুলি সমস্ত ভাষা সমর্থন করে না। এই প্রোগ্রামগুলিতে অংশ নেওয়ার জন্য অ্যাপ্লিকেশনগুলি মূলত নিম্নলিখিত ভাষাগুলিতে সামগ্রীর সাইটের জন্য হতে পারে।
  • ফর্ম্যাট প্রয়োজনীয়তা
  • ওয়েব দর্শন
  • সামগ্রীর জন্য অ্যাডসেন্স (এএফসি) এবং অ্যাড এক্সচেঞ্জ (অ্যাডএক্স) প্রদর্শন বিজ্ঞাপনগুলি সমস্ত ওয়েবভিউ প্রযুক্তির মাধ্যমে সমর্থিত নয়। ওয়েবভিউয়ের মাধ্যমে এএফসি এবং অ্যাডএক্স প্রদর্শন বিজ্ঞাপন প্রকাশের মাধ্যমে নগদীকরণ করতে ইচ্ছুক অ্যাপ বিকাশকারীদের অবশ্যই নিম্নলিখিত সমর্থিত দেখার ফ্রেমগুলির একটি ব্যবহার করতে হবে:
  • অ্যান্ড্রয়েড: ক্রোম কাস্টম ট্যাব
  • আইওএস: এসএফএসফারিভিউ নিয়ন্ত্রণকারী (কেবলমাত্র আইওএস 9 এবং আইওএস 10)
  • গুগল অ্যাডমব এবং অ্যাডএক্স ইন-অ্যাপ বিজ্ঞাপনগুলি এতক্ষণ ওয়েবভিউয়ের পাশের একটি অ্যাপে প্রদর্শিত হতে পারে যতক্ষণ না গুগল মোবাইল বিজ্ঞাপন এসডিকে ব্যবহৃত হয় এবং প্রকাশক অন্যান্য সমস্ত অ্যাডসেন্স প্রোগ্রাম নীতিমালা মেনে চলে।

10. সাইটের আচরণ ( Site behavior ) 

গুগল বিজ্ঞাপনগুলি দেখানো সাইটগুলি ব্যবহারকারীদের নেভিগেট করা সহজ হওয়া উচিত। সাইটগুলি ব্যবহারকারীর পছন্দ পরিবর্তন করতে পারে না, ব্যবহারকারীদের অযাচিত ওয়েবসাইটগুলিতে পুনর্নির্দেশ করতে পারে, ডাউনলোড শুরু করতে পারে, ম্যালওয়্যার অন্তর্ভুক্ত করে বা পপ-আপগুলি বা পপ-আন্ডারগুলি অন্তর্ভুক্ত করে যা সাইট নেভিগেশনে হস্তক্ষেপ করে।


11. ব্যবহারকারী এবং ব্যবহারকারীর সম্মতি চিহ্নিত করা ( Identifying users and user consent )

আপনাকে অবশ্যই গুগলে কোনও তথ্য দেবে না:
  • গুগল ব্যক্তিগতভাবে সনাক্তযোগ্য তথ্য হিসাবে ব্যবহার করতে বা সনাক্ত করতে পারে; অথবা
  • যা স্থায়ীভাবে কোনও নির্দিষ্ট ডিভাইসকে সনাক্ত করে (যেমন কোনও মোবাইল ফোনের অনন্য ডিভাইস শনাক্তকারী যদি এমন কোনও সনাক্তকারী পুনরায় সেট করা যায় না)।
পূর্বে ব্যক্তিগতভাবে সনাক্তকরণযোগ্য তথ্য হিসাবে শক্তিশালী নোটিশ ছাড়াই সংগ্রহ করা তথ্যের সাথে এবং ব্যক্তিগতভাবে সনাক্তকরণযোগ্য তথ্য মার্জ করার সুবিধার্থে আপনাকে অবশ্যই গুগল অ্যাডসেন্স ব্যবহার করতে হবে না এবং ব্যবহারকারীর পূর্বের সত্যিকারের (যেমন, অপ্ট-ইন) সম্মতিতে এই মার্জারটি করা উচিত।

আপনাকে অবশ্যই EU ব্যবহারকারীর সম্মতি নীতি মেনে চলতে হবে।


12. গুগল বিজ্ঞাপন কুকি ( Google advertising cookies )

অ্যাডসেন্স প্রকাশকদের অবশ্যই একটি গোপনীয়তা নীতি থাকতে হবে এবং তা মেনে চলতে হবে যা প্রকাশ করে যে তৃতীয় পক্ষগুলি আপনার ব্যবহারকারীর ব্রাউজারগুলিতে কুকিজ রেখে এবং পড়ছে বা আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন পরিবেশনার ফলাফল হিসাবে তথ্য সংগ্রহ করার জন্য ওয়েব বীকন ব্যবহার করছে। আপনার গোপনীয়তা নীতি প্রস্তুত সম্পর্কে আরও জানুন।



13. গোপনীয়তা ( Privacy )

আপনার কোনও গুগল বিজ্ঞাপন পরিষেবাদির ব্যবহারের ফলস্বরূপ কোনও সাইট, অ্যাপ্লিকেশন বা অন্যান্য সম্পত্তিতে ঘটে যাওয়া কোনও ডেটা সংগ্রহ, ভাগ করে নেওয়া এবং ব্যবহারের বিষয়টি আপনাকে অবশ্যই স্পষ্টভাবে প্রকাশ করতে হবে। গুগলের ডেটা ব্যবহারের ক্ষেত্রে এই প্রকাশের বাধ্যবাধকতা মেনে চলার জন্য, আপনি যখন আমাদের অংশীদারদের সাইট বা অ্যাপ্লিকেশন ব্যবহার করেন তখন গুগল কীভাবে ডেটা ব্যবহার করে তার একটি বিশিষ্ট লিঙ্ক প্রদর্শন করার বিকল্প আপনার রয়েছে।


14. শিশুদের অনলাইন গোপনীয়তা সুরক্ষা আইন (সিওপিপিএ) Children's Online Privacy Protection Act (COPPA)

শিশুদের অনলাইন গোপনীয়তা সুরক্ষা আইন (সিওপিপিএ) এর আওতাধীন কোনও সাইটের কোনও বিভাগ বা বিভাগে যদি আপনি কোনও গুগল বিজ্ঞাপন পরিষেবাদি প্রয়োগ করেন, (ক) প্রাপ্ত সরঞ্জামগুলি ব্যবহার করে আপনাকে অবশ্যই সেই সাইটগুলি বা সিওপিএ দ্বারা আচ্ছাদিত সাইটের বিভাগগুলির Google কে অবহিত করতে হবে found এখানে: COPPA বা এখানে বর্ণিত অ্যাপ্লিকেশনগুলির পদ্ধতি: Targeting, এবং (খ) আপনাকে অবশ্যই লক্ষ্যবস্তু করতে আগ্রহ-ভিত্তিক বিজ্ঞাপন (পুনরায় বিপণন সহ) ব্যবহার করবেন না: (i) 13 বছরের কম বয়সী বা (ii) বয়সের কম বয়সী ব্যবহারকারীদের নির্দেশিত সাইটগুলিতে অতীত বা বর্তমান ক্রিয়াকলাপ হিসাবে পরিচিত আপনার দ্বারা পরিচিত বা অতীত বর্তমান কার্যকলাপ 13 বছর.

1 Comments

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post