Join Telegram Channel Motivation Speech || কাজে গেলেই হেরে যান,Congratulation । এক বিশাল Success আপনার জন্য অপেক্ষা করছে ।
DMCA.com Protection Status

কাজে গেলেই হেরে যান, তাহলে Congratulation । এক বিশাল Success আপনার জন্য অপেক্ষা করছে । Motivation Bangla .

নিজের কাজের জন্য পাগলামি , উন্মাদনা এমন একটি রোগ যা , যদি কারো মধ্যে একবার ঢুকে যায় তাহলে ওই মানুষটাকে সফল করে তবেই ছাড়ে । দিনে 15 থেকে 16 ঘন্টা কাজ করার জন্য শুধু এনার্জি নয় বরং ওই কাজটি করার জন্য , ওই যে ওই পাগলামো পনা থাকতেই হবে । আর এমন জেদি , পাগল লোক পৃথিবীতে পার্সেন্টেজে নয় নাম্বারে পাওয়া যায় । অল্প সংখ্যক মানুষই এটা করেন ।
কাজে গেলেই হেরে যান,Congratulation । এক বিশাল Success আপনার জন্য অপেক্ষা করছে । Motivational Speech
Motivation
এমন একজন জেদী আর পাগল ছিলেন , সে তার অসুস্থ স্ত্রীকে নিয়ে সময়মতো হাসপাতালে পৌঁছাতে পারেনি । কারণ তার গ্রাম থেকে হাসপাতালে যাওয়ার পথে ছিল বড় একটি পাহাড় । সমাই মত হাসপাতালে না যেতে পারার কারণে তার স্ত্রীর মৃত্যু ঘটে । ফলে মানুষটি রেগে যায় , আর এই রাগটাকে তিনি যেদে রূপান্তরিত করে শুধুমাত্র একটি সেমি হাতুড়ি দিয়ে ওই পাহাড় ভেঙ্গে রাস্তা তৈরি করে ফেলেন । এটা একটা পাগলামো ছাড়া আর কি হতে পারে ।





এমন পাগলামির ইতিহাস পৃথিবীতে খুবই দুর্লভ । এরকম যেদ তখনই তৈরি হয় , যখন হৃদয় , মন ভেঙ্গে যায় । কিছু মানুষ তো এতে একেবারে ভেঙ্গে পড়ে । কিন্তু যারা এই কষ্টকে যেদে রূপান্তরিত করে তাদের আটকে রাখা অসম্ভব ।।



অবশ্যই পড়ুনঃ-




যখন কেউ ঘুরতে যাওয়ার জন্য প্ল্যান করে ঠিক তখনই অন্য কেউ একজন নিজের রাজত্ব তৈরি করার জন্য নকশা আঁকতে ব্যস্ত থাকে । যখন সবাই চাকরি খোঁজার জন্য ব্যস্ত থাকে , তখন কোন পাগল অন্যদের চাকরি দেওয়ার জন্য ভাবতে থাকে । আরে এমন পাগলরাই পারে  গিয়ে বিল গেটস , স্টিভ জবস , মার্ক জুকারবার্গ , মুকেশ আম্বানি হয় । এই পাগলরা সাফল্যের জন্য সবসময় ক্ষুধার্ত থাকে । এরা কখনো স্যাটিস্ফাইড হয়না । এই পাগলামো পোনা , এই জেদ এদের না দেয় বসতে , না দেয় ঠিক মত শুতে , না দেয় ঘুমোতে আর না দেয় থেমে থাকতে ।

একজন জেদি মানুষ কখনো শান্ত হয়ে বসে থাকতে পারে না । সে হাজার বার ব্যর্থ হবে কিন্তু তার জেদ তার পাগলামির তাকে আরো একবার চেষ্টা করার জন্য বাধ্য করবে । আর এই চেষ্টা ততক্ষণ করতে বাধ্য করবে যতক্ষণ না সাফল্য তার সামনে এসে নিজে থেকেই ধরা না দিচ্ছে । এই পাগল জেদি মানুষগুলোই ইতিহাস তৈরি করে দেয় । আমার কথা বিশ্বাস না হলে একটু পিছনের ইতিহাস ঘেটে দেখুন । না হলে কোন ব্যক্তি হাজার বার ব্যর্থ হওয়ার পরও কেন চেষ্টা করা ছাড়েনা । একমাত্র কোন পাগলের দ্বারাই এটা সম্ভব । আর এ কারণেই কোন জেদি পাগল ব্যক্তি পৃথিবীতে আলোকিত করে দেয় ।



অবশ্যই পড়ুনঃ-


হ্যাঁ আমি বলছি থমাস এডিসন এর কথা । যে মানুষটাকে তার ভারী গলার জন্য রেডিও থেকে বাদ দেওয়া হয়েছিল । তারপর সে যেদ ধরল আর সাফল্যের এমন সীমায় নিজেকে নিয়ে গেল , যেটার জন্য স্বপ্ন লক্ষ লক্ষ মানুষ দেখে । হ্যাঁ আমি বলছি , অমিতাভ বচ্চন এর কথা । যার প্রথম মুভি জিনজার আসার আগে তার বারোটি মুভি ফ্লপ হয়েছিল । তার সত্বেও তিনি জেদ ছাড়েননি । আর শেষ পর্যন্ত সাফল্যকে তার জেদের সামনে মাথানত করতে হলো । সবাই ভাবে আমাকে বড় হতে হবে । নামকরা একজন ব্যক্তি হতে হবে । কিন্তু সেটার জন্য কোন পদক্ষেপ শুধুমাত্র কোন পাগলেই নেয় ।
তো বন্ধুরা যদি আপনি বারবার পরাজিত হন তাহলে আপনাকে কনগ্রাচুলেশন । কারণ এক বিশাল সাফল্য আপনার জন্য অপেক্ষা করছে ।
আপনার কাছে দুটো রাস্তা আছে ।
  • প্রথম, ওই পরাজিত হওয়ার কারণগুলো নিয়ে বসে যান । সারাক্ষণ ভাবতে থাকুন কি কারণে পরাজিত হচ্ছেন । আর তার সমাধান বের করুন । তারপর আবার চেষ্টা করুন ।
  •  দ্বিতীয়তঃ এই পরাজিত হওয়া কে আপনার উৎসাহ বানান , আপনার শক্তি বানান । আপনার জীবনে যে লক্ষ্য বা স্বপ্ন আছে তাকে তাড়া করতে থাকুন দেখবেন সাফল্য আপনার কাছে পরাজিত হতে বাধ্য হবে । 



আপনাকে অন্য কেউ কিছু করে দিবেনা । যা কিছু করার আপনাকেই করতে হবে । নিজের পায়ের তলার মাটি টুকু নিজের করে নেওয়ার জন্য সর্বক্ষণ আপনাকে লেগে থাকতে হবে । চেষ্টা করতে হবে তারপর আপনি আপনার নিজের এমন একটি জায়গা তৈরি করতে পারবেন , যেখান থেকে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না ।

আশা করি এই পোস্টটির মূল বক্তব্য আপনি বুঝতে পেরেছেন । এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।।


1 Comments

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post