Join Telegram Channel কিভাবে সহজেই খুব দ্রুত এডসেন্স অ্যাপ্রভাল করাবেন ।। Google Adsense Approval Trick 2020
DMCA.com Protection Status



কিভাবে সহজেই খুব দ্রুত এডসেন্স অ্যাপ্রভাল করাবেন

How To Get Adsense Approval On Blogger



আমরা একটি ওয়েবসাইট কষ্ট করে তৈরি করে সুন্দরভাবে সাজিয়ে ভালো ভালো পোস্ট লিখতে থাকি । প্রথমত একটাই উদ্দেশ্যে তা হল আমাদের সাইটে Google Adsence Approval করিয়ে অ্যাড শো করানোর মাধ্যমে ইনকাম করা ।




তো অনেকেই এই Adsence Approval করানো নিয়ে ভয় থাকে বা ঝামেলার মনে করে । আমি আজকে আপনাকে আমার নিজের অভিজ্ঞতা থেকে কয়েকটি পয়েন্ট বলে দিব , যে পয়েন্ট গুলো আপনার ওয়েবসাইটে প্রয়োগ করলে 100% Adsence Approval হবে । 


তবে পোস্টটি একটু বড় হতে পারে কিন্তু কথা দিলাম শেষ পর্যন্ত পোস্টটি পড়লে অবশ্যই উপকৃত হবেন ।

সহজে এডসেন্স এপ্রুভ করানোর জন্য যা যা করণীয়ঃ-

01.মেটা কিওয়ার্ড , মেটা ডেস্ক্রিপশন (Meta Keyword , Meta Description)

মেটা কিওয়ার্ড (Meta Keyword) :- মেটা কিওয়ার্ড  হল আপনার সাইটটি যে রিলেটেড অর্থাৎ আপনি আপনার ওয়েবসাইটে যে টপিকের উপর লেখালেখি করেন ওই রিলেটেড কিছু কিওয়ার্ড সেট করতে হবে । ফলে যদি কেউ ওই টপিকের উপর গুগলে সার্চ করে তাহলে আপনার সাইটে গুগলের প্রথম পেজে যাওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয় । 

এই মেটা কিওয়ার্ড সেট করার জন্য আপনি আপনার ওয়েবসাইটের কন্ট্রোল প্যানেলে প্রবেশ করবেন , তারপর Theme একটা অপশন দেখতে পাবেন । 



কিভাবে সহজেই খুব দ্রুত এডসেন্স অ্যাপ্রভাল করাবেন ।। Google Adsense Approval Trick 2019

এই Theme অপশনে ক্লিক করার পর Edit HTML অপশনে ক্লিক করবেন ।



তাহলে দেখতে পাবেন আপনার সাইটের সকল কোড এখানে শো করছে । তারপর হেড সেকশন (<head>) এর ভিতর নিচের লিখাটি লিখবেন এবং দুইটা ইনভার্টেড কমার মধ্যে আপনার সাইটে যে রিলেটেড রিলেটেড ঐ রিলেটেড কিওয়ার্ড লিখবেন ।


 <meta content=' ' name='keywords'/>

মনে রাখবেন  20 থেকে 30 টা কিওয়ার্ড যথেষ্ট । যেমন মনে করেন আপনার সাইটটি অনলাইন ইনকাম রিলেটেড পোস্ট করেন । তাহলে এখানে কিওয়ার্ড লিখবেন  



 <meta content='make money online, how to make money online, passive income ideas, passive income, how to make passive income, how to make money, earn money online, work from home, how to make passive income online, ' name='keywords'/>

ইত্যাদি ।

মেটা ডেসক্রিপশনঃ (Meta Description)- মেটা ডেসক্রিপশন হল আপনার সাইটটি যে রিলেটেড অর্থাৎ আপনি আপনার সাইটের যে টপিকের উপর পোস্ট করেন ওই টপিকের ওপর সংক্ষিপ্ত একটি বিবরণ ইংরেজিতে লিখতে হবে ।


Meta Description লেখার জন্য উপরের দেখানো সিস্টেমে প্রথমে 
Theme → Edit HTML → <head> এর মধ্যে →  
<meta content=' এখানে description লিখবেন ' name=''description'/>

যেমন মনে করেন আপনার সাইটটি অনলাইন ইনকাম রিলেটেড তাই আপনি এখানে লিখতে পারেন 

<meta content=' This site you will found online income tips and trick . So you..........  ' name=''description'/>

জাস্ট আমি আপনাদের বোঝার সুবিধার্থে লিখলাম । আপনি এর থেকে ভালো করেও লিখতে পারেন ।

02. পেজেস তৈরি (Make Pages)

আপনার ওয়েবসাইটের জন্য পাঁচটি পেজ অবশ্যই তৈরি করতেই হবে । 

পেজ গুলো হলঃ-  
  1. ABOUT ME ,
  2. CONTUCT ME ,
  3. TERMS & CONDITIONS ,
  4. DISCLAIMER ,
  5. PRIVACY & POLICY ,
এই পাঁচটি পেজ যদি আপনার সাইটের না থাকে তাহলে কখনই আপনার সাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে না 100% গ্যারান্টি ।

তো এই পেজ গুলো তৈরি করার জন্য আপনি আপনার সাইটের কন্ট্রোল প্যানেলে নিচের দিকে দেখবেন Pages একটা অপশন রয়েছে । এই Pages এর অপশন এ ক্লিক করে এই পাঁচটি পেজ তৈরি করে নিবেন ।


03. কোন মেনু ফাকা রাখা যাবে না

আমরা আমাদের সাইটের জন্য অনেকগুলো মেনু তৈরি করি । কিন্তু অনেকেই এই মেনুতে কোন লিংক অ্যাড করে না । ফলে যদি কোন ভিজিটর এই মেনুতে ক্লিক করে তাহলে কোন পেজে ওপেন হয় না ।


যা আমাদের অ্যাডসেন্স অ্যাপ্রুভ হতে অনেক সমস্যা করে । তাই আপনি আপনার সাইটে যতগুলো মেনু তৈরি করবেন সবগুলো মেনুতে লিংক করবেন । যে মেনু প্রয়োজন নেই সেটা ডিলিট করে দিবেন ।

04. পোষ্ট সংখ্যা

অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে একটি ওয়েবসাইটে কয়েকটি পোস্ট হলে  Adsence Approval হবে । তো আমি আগেই বলেছি এই লিখাটি সম্পূর্ণ নিজের অভিজ্ঞতা থেকে লিখছি ।

তাই আমি আমার এই ajs420 সাইটটিতে যখন পোষ্ট সংখ্যাঃ 12 টি ছিল তখন এডসেন্সে এপ্লাই করি এবং 7-8 দিনের মধ্যে এডসেন্স এপ্রুভ হয়ে যায় ।


05. এডসেন্সে এপ্লাই করার পর নিয়মিত পোস্ট করা


অনেকে এডসেন্সে এপ্লাই করার পর মনে করে কষ্ট করে আর কোন পোস্ট করব না , যদি না  Adsence Approval হয় তাহলে কষ্টটাই বৃথা হবে ।


আর এই চিন্তাটাই সবথেকে বড় ভুলের হয় । তাই এডসেন্স এ এপ্লাই করার পরদিন থেকেই নিয়মিত পোস্ট করবেন যতদিন না এডসেন্স থেকে কোন রিপ্লাই আসে ।


06. পোস্ট ওয়ার্ড


অনেকের মনে প্রশ্ন থেকে একটি পোস্ট করতো ওয়ার্ল্ডের লিখতে হবে । আপনি যদি আপনার ওয়েবসাইটে 200-300 ওয়ার্ল্ডের পোস্ট লিখেন তাহলে আপনার অ্যাডসেন্স অ্যাপ্রুভ নাও হতে পারে । তাই সব সময় কমপক্ষে 700 থেকে যত বেশি ওয়ার্ল্ড এর লিখতে পারেন ততো ভালো ।


07. কপি পেস্ট (70 - 80 %) ইউনিক হতে হবে


 Adsence Approval হওয়ার আগ পর্যন্ত আপনার সাইটে কখনও কপি পেস্ট করবেন না অর্থাৎ অন্য কোন সাইট থেকে কপি করে আপনার সাইটে দিবেন না । আবার অনেকে অন্য সাইট থেকে কপি করে নোটপ্যাড বা এম এস ওয়ার্ডে পেস্ট করে  ।


সেখান থেকে আবার কপি করে ব্লগে পেস্ট করে , তো এটা কখনো করবেন না । আর যদি খুব প্রয়োজন হয় তাহলে খেয়াল রাখবেন যেন আপনার পোস্টটির 70 থেকে 80 পারসেন্ট আপনার নিজের লেখা হয় অর্থাৎ 70 থেকে 80 পার্সেন্ট ইউনিক হওয়া লাগবে


08. সোশ্যাল মিডিয়া যোগ করতে হবে


আপনার ওয়েবসাইটে যতগুলো সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট রয়েছে সবগুলো যোগ করুন । 

যেমনঃ-
  • ফেসবুক , 
  • টুইটার ,
  • ইনস্টাগ্রাম ,
  • ইউটিউব ইত্যাদি 
তাহলে আপনার সাইটটি গুগলের কাছে বিশ্বস্ত হবে ।

09. অন্য কোন এডসেন্স একাউন্টের সাথে বর্তমান সাইটের জিমেইল এর কোন সম্পর্ক রাখা যাবে না

অনেকে আগে হয়তো এডসেন্স এপ্লাই করেছিল । ফলে আগে থেকে একটি এডসেন্সে অ্যাকাউন্ট আছে বা ছিল । পরে একাউন্ট ডিজেবল হয়ে গেছে ।



যদি এরকম থেকে থাকে তাহলে খেয়াল রাখবেন ওই ডিজেবল হওয়া এডসেন্স একাউন্টের জিমেইলের সাথে বর্তমানের নতুন যে জিমেইল থেকে আপনি এডসেন্সে এপ্লাই করবেন , এই দুটো জিমেইল এর মধ্যে যেন কোন রকম সম্পর্ক না থাকে । যেমন ধরুন ফোন নম্বর একই হওয়া , রিকভারি মেইল একই হওয়া ইত্যাদি ।

10. থার্ড পার্টি অ্যাড ব্যবহার করা যাবেনা


অনেকেই নিজের ওয়েবসাইট তৈরি করে বিভিন্ন থার্ডপার্টি এড ব্যবহার করে থাকে । তো যদি আপনার সাইটে এরকম কোন থার্ডপার্টি এড থেকে থাকে তাহলে রিমুভ করুন এবং এডসেন্স এর জন্য এপ্লাই করুন ।

11. প্রতিটি পোস্টে কমপক্ষে একটি ছবি থাকতে হবে

আমরা অনেকেই আমাদের ওয়েবসাইটে কনটেন্ট বা পোস্ট লিখি কিন্তু তাতে কোন ছবি ব্যবহার করে না । তো যে রিলেটেড পোস্ট আমরা লিখব ওই রিলেটেড একটি ছবি আমাদের পোষ্টের মধ্যে অবশ্যই ব্যবহার করতে হবে ।


12. ওয়েবসাইটকে গুগল সার্চ কনসোল অর্থাৎ গুগলে ইনডেক্স করাতে হবে 


শুধু পোস্ট লিখে গেলে চলবে না । আমাদের সাইটকে অবশ্যই গুগোল সার্চ কনসলে অ্যাড করতে হবে । তো গুগল সার্চ কনসলে এড করার জন্য আপনি আপনার ওয়েবসাইটে কন্ট্রোল প্যানেলে আসার পর Settings গেলে Search Preferences একটা অপশন পাবেন ।


তো Search Preferences অপশনে ক্লিক করলে Google Search Console পেয়ে যাবে এখান থেকে গুগলে ইনডেক্স করিয়ে নিবেন ।


13. ভিজিটর কত হওয়া লাগবে 


অনেকের মনে এই প্রশ্ন টি থাকে যে একটি ওয়েবসাইটে ভিজিটর কত হলে গুগল এডসেন্স এপ্রুভ হয় । তো এখানে একটা জিনিস আপনি মাথায় রাখবেন আপনার ওয়েবসাইটটি যদি গুগলের নিয়ম মেনে ঠিক ভাবে তৈরি করেন তাহলে ভিজিটর কোন ব্যাপার না । মোটামুটি 10 - 12 টি পোস্ট ঠিকঠাকমতো লিখলে অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে ।


14. ( 18+)এইট্টিন প্লাস , উস্কানিমূলক ইত্যাদি টাইপের কোন পোস্ট লেখা যাবে না 


আপনার ওয়েবসাইটে যদি এইট্টিন প্লাস অথবা কাউকে উস্কানিমূলক অথবা সরকারবিরোধী ইত্যাদি পোস্ট থেকে থাকে তাহলে এডসেন্স এপ্রুভ নাও হতে পারে ।


15. গুগল এডসেন্স এর বিরুদ্ধে পোস্ট


যদি আপনি আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এর বিরুদ্ধে কোনো পোস্ট লিখে থাকেন তাহলে কখনোই আপনার সাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে না ।


16. নিয়মিত কনটেন্ট বা পোস্ট পাবলিস্ট করা


আমাদের মধ্যে অনেকেই একদিনে তিন চারটা পোস্ট করে অথবা দু-তিন সপ্তাহ পরপর একটা পোস্ট করে । এরকম অনিয়ম করে পোস্ট করা যাবে না । প্রতি সপ্তাহে আপনাকে কমপক্ষে তিনটা পোস্ট করতে হবে , যদি আপনার সাইটকে রেঙ্ক করাতে চান এবং সহজে গুগল এডসেন্স অ্যাপ্রুভ করাতে চান ।


17. ফ্রি ডোমেইন ব্যবহার করা যাবে না 

অনেক ফ্রি ডোমেইন রয়েছে যেমন:- .ooo .tk ইত্যাদি । এই ডোমেইন গুলো ব্যবহার করে অ্যাডসেন্সে এপ্লাই করলে এডসেন্স এপ্রুভ নাও হতে পারে । এর জন্য আপনাকে অবশ্যই মাস্টার ডোমেন যেমনঃ- .com .net .org ইত্যাদি  ব্যবহার করতে হবে ।

18. .blogspot.com একি এডসেন্স এপ্রুভ হয় ?


আপনি যদি কোন ইনভেস্ট ছাড়াই একটি ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে চান তাহলে ব্লগার একটি সাইট ফ্রিতে তৈরি করে আপনি অ্যাডসেন্সে অ্যাপ্রুভ করাতে পারবেন । যেমন আমার এই ajs420 সাইটটি blogspot.com এবং এডসেন্স এপ্রুভ হয়েছে ।


19. কপিরাইট ছবি ব্যবহার করা যাবে না 


অনেকে আছে যারা তাদের পোস্টে ছবি ব্যবহার করার জন্য গুগল থেকে একটি ছবি ডাউনলোড করে সরাসরি তাদের পোষ্টের মধ্যে বসিয়ে দেয় । এতে আপনার এডসেন্স এপ্রুভ হতে অনেক সময় সমস্যা করতে পারে । তাই ছবি ব্যবহার করতে হলে নিজে তৈরি করবেন অথবা একটি ছবি ডাউনলোড করে এডিট করে নিবেন ।


20. এডসেন্সে এপ্লাই করার জন্য সাইটের বয়স কত হওয়া লাগবে


এই প্রশ্নটিই এখনো আমি ঠিকমতো উত্তর খুঁজে পেলাম না । কারণ আমার দুইটা সাইট তৈরি করা ছিল । সেখানে কোনো পোস্ট ছিল না কিন্তু এক বছর পরে হঠাৎ করে দেখলাম এই সাইটে অ্যাডসেন্স এপ্লাই করার জন্য যোগ্য ।


অনেকে আবার বলে একটি সাইটের বয়স ছয় মাস না হলে এডসেন্সে এপ্লাই করা যায় না । অনেকে আবার বলে দুমাস । 


আমার মনে হয় বর্তমানে একটি সাইটের বয়স ছয় মাস না হলে এডসেন্সে এপ্লাই করা যায় না । এর আগেও করা যেতে পারে আমি সঠিকভাবে বলতে পারছি না ।

 বিঃ দ্রঃ- এই লেখাটির মাধ্যমে আমি আপনাকে বোঝানোর চেষ্টা করেছি কি কি করলে আপনার সাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে । কিন্তু এই সিস্টেমগুলো কীভাবে করবেন তাও যদি এই পোষ্টের মধ্যে লিখতাম তাহলে পোস্টটি অনেক বড় হয়ে যেত ।

তাই আপনারা একটু কষ্ট করে বাকি কাজগুলো করে নিবেন । আমি 100% গ্যারান্টি দিয়ে বলতে পারি যে পয়েন্টগুলো আমি বললাম , এই পয়েন্ট গুলো যদি ঠিকঠাক মত আপনার সাইটে এপ্লাই করেন তাহলে হান্ডেট পার্সেন্ট আপনার সাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে ।


এর পরও আপনার কিছু জানানোর প্রয়োজন হলে কমেন্ট বক্সে জানাতে পারেন আমি সাথে সাথে রিপ্লাই করার চেষ্টা করব । এতোক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।


1 Comments

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Post a Comment

Please Do Not Enter Any Spam Link In Comment Box;

Previous Post Next Post